Header Ads

বাংলাদেশের জন্য সড়ক দুর্ঘটনা একটি নীরব সুনামি- সোহেল তাজ

বাংলাদেশের জন্য সড়ক দুর্ঘটনা একটি নীরব সুনামি, যার ভয়াবহতাও অনেকটা নীরব। একটি দেশে যুদ্ধে যত মানুষ মারা যায়, বাংলাদেশে সড়ক দুর্ঘটনায় তার চেয়েও বেশি মানুষ মারা যায়। সড়ক দুর্ঘটনা রোধের জন্য সামাজিক সচেতনতা জরুরি।

নিরাপদ সড়কের দাবিতে গতকাল শনিবার বেলা সাড়ে ১১টায় গাজীপুরেকাপাসিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত গাড়িচালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালায় বক্তারা এসব কথা বলেন।

কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরোজ কুমার নাথের সভাপতিত্বে ও লায়ন গণি মিয়ার স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন কাপাসিয়ার সাংসদ তানজিম আহমেদ সোহেল তাজ। প্রধান বক্তা ছিলেন নিরাপদ সড়ক চাইর চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) চেয়ারম্যান আইয়ুবুর রহমান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রকল্প পরিচালক সৈয়দ মাহবুবুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহার হোসেন মোল্লা, কাপাসিয়া থানা আওয়ামী লীগের সভাপতি আজগর রশীদ, জেলা আওয়ামী লীগের নেতা আমানত হোসেন খান প্রমুখ।

সোহেল তাজ তাঁর বক্তব্যে আরও বলেন, সড়ক দুর্ঘটনা রোধ করার জন্য সামাজিক সচেতনতার পাশাপাশি সরকারকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। বর্তমান সরকার ইতিমধ্যে সড়ক দুর্ঘটনা রোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে, যার সুফল মানুষ অচিরেই ভোগ করবে।

সকাল সাড়ে ১০টায় সড়ক নিরাপত্তা প্রচারাভিযানের ব্যানারে সাংসদ তানজিম আহমেদ সোহেল তাজ ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের সার্বক্ষণিক নেতৃত্বে ফেস্টুন, প্ল্যাকার্ডসহ একটি শোভাযাত্রা কাপাসিয়া বাজারের প্রধান সড়ক, ঢাকা-কাপাসিয়া সড়ক ও শীতলক্ষ্যা নদীর ওপর ফকির মজনু শাহ্ সেতু প্রদক্ষিণ করে। নিরাপদ সড়ক চাইর কাপাসিয়া উপজেলা শাখা ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর যৌথভাবে এর আয়োজন করে। কর্মশালায় দেড় শ গাড়িচালককে প্রশিক্ষণ প্রদান ও সনদ দেওয়া হয়।

No comments

Theme images by Storman. Powered by Blogger.